সভাপতির বাণী

সম্মানিত অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ, 

সালাম ও শুভেচ্ছা।

সময়ের প্রয়োজনে এবং যুগের চাহিদা অনুযায়ী বর্তমান শিক্ষা ব্যবস্থায় যে যুগান্তকারী পরিবর্তন এসেছে, সে লক্ষ্যে উত্তরাঞ্চলের দিনাজপুরে গড়ে উঠেছে প্রযুক্তি সমৃদ্ধ আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান 'হলি ল্যান্ড কলেজ'।
আমি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, 'হলি ল্যান্ড কলেজ' দিনাজপুর অত্যন্ত সফলতার সাথে নবম বছর অতিক্রম করলো। প্রতিষ্ঠালগ্ন থেকেই কলেজটি এইচএসসি পরীক্ষায় ধারাবাহিক সাফল্য অর্জন করে আসছে। শুধু তাই নয়, ভালো ফলাফলের পাশাপাশি দেশের নামকরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও এ কলেজের শিক্ষার্থীরা সন্তোষজনক হারে ভর্তি হবার সুযোগ পাচ্ছে। সাম্প্রতিককালে বাংলাদেশ সরকার শিক্ষা ব্যবস্থাকে আরও সময়োপযোগী করে তোলার লক্ষ্যে শিক্ষা বিস্তারে একটি গুণগত পরিবর্তন এনেছে এ ব্যবস্থায় পূর্বের চারটি শিক্ষা স্তরতে পুনর্বিন্যাস করে তিনটি শিক্ষা স্তর প্রবর্তন করছে। স্তরগুলো হলো- ১. প্রাথমিক স্তর ২. মাধ্যমিক স্তর ৩, উচ্চ শিক্ষা। সরকার প্রণীত এ নতুন শিক্ষানীতি অনুসরণ করে হলি ল্যান্ড কলেজ ২০১৯ শিক্ষাবর্ষ হতে নবম শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করে আসছে

এরূপ আশাবাগুক সাফল্যের পেছনে শিক্ষকগণের আন্তরিক প্রচেষ্টা, ছাত্র-ছাত্রীদের নিরলস পরিশ্রম, অভিভাবক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের অব্যাহত সহযোগিতা এবং কলেজ পরিচালনা পর্ষদ'-এর সম্মানিত সদস্যবৃন্দের নিবিড় পরিদর্শন ও তত্ত্বাবধান বিশেষ ভূমিকা রেখেছে বলে আমরা মনে করি। এ ধারা অব্যাহত থাকলে আগামী দিনগুলোতেও এ শিক্ষা প্রতিষ্ঠানটি সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছোতে পারবে বলে আমাদের বিশ্বাস।

তাই সকল মহলের আন্তরিকতা ও সহযোগিতা আমরা একান্তভাবে কামনা করছি।


(প্রফেসর মো. আব্দুর রউফ)
সভাপতি
হলি ল্যান্ড কলেজ

yg jcka